Header Ads

আপনার ইন্টারনেট সংযোগ ব্যবহার করে কীভাবে একটি ব্যবসায় শুরু করবেন


একটি ছোট ব্যবসা শুরু করার জন্য ইন্টারনেট একটি আশ্চর্যজনক জায়গা। নতুন ব্যবসা শুরু করার জন্য আপনাকে যোগ্য পেশাদার বা স্নাতক হতে হবে না। একজন আধ্যাত্মিক ব্যক্তি যার কাছে আশ্চর্যজনক ধারণা রয়েছে সে পরিকল্পনাটি সঠিক হলে বিশ্ব পরিবর্তন করতে পারে। আপনি যে ধরণের ব্যবসা শুরু করতে চান তা ঠিক করুন। ইন্টারনেট ব্যবসায় পণ্য, পরিষেবা বা উভয়ের সংমিশ্রণ সরবরাহ করতে পারে।

অনলাইন ব্যবসায়গুলি সাশ্রয়ী হয় কারণ তাদের বড় বিনিয়োগের প্রয়োজন হয় না এবং মুনাফাটি ধীরে ধীরে ব্যবসায়ের প্রসারণের জন্য বিনিয়োগ হিসাবে ব্যবহৃত হতে পারে। তবে প্রাথমিকভাবে এটি দেখতে খুব সহজ লাগতে পারে তবে অনলাইনে বেঁচে থাকা চ্যালেঞ্জ হতে পারে। অনলাইন ব্যবসায়ের জন্য ওয়েবসাইটগুলির প্রয়োজন এবং ইতিমধ্যে 3.4 বিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারীদের সাথে ইন্টারনেটে 1.8 বিলিয়নেরও বেশি ওয়েবসাইট রয়েছে। গত দশকে, নতুন ওয়েবসাইটগুলিতে 800% বৃদ্ধি দেখা গেছে।


আপনার নিজের ব্যবসা চালু করার পদক্ষেপ:


  1. একটি প্রয়োজন এবং এটি পূরণ করুন। লোকেরা কেবল তখনই আপনাকে অর্থ প্রদান করবে যখন আপনার তাদের প্রয়োজনের বিষয়বস্তু থাকবে বা কমপক্ষে আপনি তাদের সমস্যার বিকল্প সমাধান সরবরাহ করবেন। আপনার ব্যবসা শুরু করার আগে এটি প্রথম খুঁজে বের করা।
  2. আপনি একবার আপনার ব্যবসায়ের ধারণা চূড়ান্ত করার পরে, একটি অনুলিপি লিখুন যা আপনার ব্যবসায়ের কাঠামো ধারণ করে। আপনার ব্যবসায়ের অনুলিপিটিতে এমন সামগ্রী থাকতে হবে যা বিশ্ব আপনার ব্যবসা সম্পর্কে জানতে পছন্দ করে।
  3. লোগোটি ডিজাইন করুন এবং সহজেই ব্যবহারযোগ্য ওয়েবসাইট তৈরি করুন। আপনার ব্যবসায়ের ব্র্যান্ড করুন এবং সমস্ত প্রাসঙ্গিক প্ল্যাটফর্মগুলিতে সোশ্যাল মিডিয়া উপস্থিতি তৈরি করুন।
  4. আপনার সাইটে ট্র্যাফিক চালাতে অনুসন্ধান ইঞ্জিনগুলি ব্যবহার করুন। মুখের কথা এবং সোশ্যাল মিডিয়া বিক্রয় উত্পন্ন করার জন্য দুর্দান্ত চালিকা শক্তি হতে পারে। তবে, আমাদের যদি কোনও প্রশ্ন থাকে তবে আমরা এটি নিয়ে গবেষণা করতে পারি; আপনার ব্র্যান্ডের সর্বাধিক সংখ্যক লোকের কাছে পৌঁছানোর জন্য গুগলের সাথে বন্ধু হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।
  5. আপনার ব্যবসায়ের জন্য বিশেষজ্ঞের খ্যাতি স্থাপন করুন এবং উত্তরাধিকার সূত্রে আপনার সময়, অর্থ এবং শক্তি বিনিয়োগ করুন, কেবলমাত্র প্যাসিভ ইনকাম নয়।
  6. আপনি নিকট ভবিষ্যতে গ্রাহক, অনুগামী বা জেনেরিক শ্রোতা আপনার পণ্য বা পরিষেবাগুলি উপভোগ করতে আগ্রহী হয়ে উঠলে আপনি উর্ধ্বমুখী সর্পিলটিতে আপনার ব্যবসায়ের সূচনা করে অর্ধেক হয়ে গেছেন। আপনার গ্রাহকগণ এবং গ্রাহকদের সাথে ইমেল বা এসএমএসের মাধ্যমে ফলোআপ করা উচিত। এটি একটি অনুস্মারক হিসাবেও কাজ করবে।

আপনার নিজের ব্যবসা শুরু করার জন্য 5 সৃজনশীল ধারণা:



আপনি যদি উচ্চাভিলাষী হন, সর্বদা কিছু আকর্ষণীয় ক্যারিয়ারের চালগুলি সন্ধান করেন, চালিত হন, অনলাইনে আপনার বেশিরভাগ অবসর সময় ব্যয় করেন, ইন্টারনেট ব্রাউজিং এবং গবেষণার ক্ষেত্রে একজন পেশাদার কথা বলতে বা বেশি বেশি পছন্দ করতে পছন্দ করেন - উত্পাদনশীল ব্যবসায়িক ধারণা লিখতে বা পিক করতে পারেন। অভিনন্দন, আপনি সঠিক নিবন্ধটি পড়ছেন! এখানে, আমি কিছু সৃজনশীল ধারণা ভাগ করব যা প্রাথমিকভাবে একটি দুর্দান্ত ধারণা এবং নিবেদিত মনোযোগ প্রয়োজন - ঠিক যেমনটি আমরা পড়ি সমস্ত সাফল্যের গল্পের মতো। ব্যবসায়ের বিষয়টি যখন আসে, তখন পুরো ভ্রমণ জুড়ে মনোযোগ আকর্ষণ করার জন্য এটিকে অভিনব রাখার জন্য কাজের নীতিশাস্ত্র, পেশাদারিত্ব, নান্দনিকতা বোধ প্রয়োজন হবে। আপনার স্টার্টআপের জন্য এটি সমস্ত কিছু করতে ইচ্ছুক হওয়া উচিত।

আমার স্বামী আরও ভাল সুযোগ পেয়েছিল বলে আমি সম্প্রতি একটি নতুন রাজ্যে চলে এসেছি; আমরা আমাদের ল্যান্ডলাইনটি পেয়েছি যা মার্কিন যুক্তরাষ্ট্রে সীমাহীন ফ্রি কলিংয়ের অফার করেছে, ভাল গতিতে এবং টিভি সহ কানেক্টিভিটির প্রচুর পরিমাণে ইন্টারনেট যা আমার যখন বিরক্ত হয় বা আউটপুট অনুসন্ধান করতে চাই তখন আমার পক্ষে যথেষ্ট। আমি আমার সময় এবং ইন্টারনেটকে গঠনমূলক কিছুতে কাজে লাগাতে চাইছিলাম। আমার উদ্ধারের জন্য, আমার চার্টারবান্ডেলডিলস ডটকম ছিল।

আমি কিছু জিনিস পরীক্ষা করে দেখলাম এবং বন্ধুদেরকে কিছু পরামর্শ দিয়েছিলাম, আমার আগ্রহী গবেষণা দক্ষতার জন্য ধন্যবাদ। এখানে, আমি আমার গবেষণাটি ভাগ করব যা আপনাকে আপনার অনলাইন ব্যবসায়ের জন্য ধারণা দিতে সহায়তা করতে পারে:


1. একটি অনলাইন ব্র্যান্ড চালু করুন


আপনার নিজস্ব ব্র্যান্ড তৈরি করুন! এটি কোনও পোশাক বা গহনার দোকান হতে পারে - আপনার দ্বারা ডিজাইন করা সবকিছু! যদি আপনি কীভাবে রান্না করতে বা বেক করতে জানেন - আপনি আপনার অনলাইন বেকারি বা রান্নাঘরটি খুলতে পারেন যেখানে লোকেরা ডেলিভারির সময় থেকে 24-48 ঘন্টা আগে অর্ডার দেয়। আপনি তাদের দোরগোড়ায় গরম খাবার প্রেরণ করতে পারেন। আপনার নিজস্ব কুলুঙ্গি পৃথক পৃথক পৃথক পৃথক পৃথক দক্ষতা বিভিন্ন সেট প্রস্তাব হিসাবে পৃথক পৃথক পৃথক পৃথক পৃথক পৃথক পৃথক পৃথক পৃথক দক্ষতা পৃথক পৃথক পৃথক দক্ষতা। আপনার যদি কোনও ডিগ্রি বা প্রাসঙ্গিক পেশাদার অভিজ্ঞতা থাকে তবে আপনি পুনঃসূচনা রচনা, বিপণন, জনসম্পর্ক পরিষেবাদি, মনস্তাত্ত্বিক পরামর্শ, গবেষণা বা একাডেমিক লেখার মতো বিশেষায়িত পরিষেবাগুলি সরবরাহ করতে পারেন, কোনও বিজ্ঞাপন সংস্থা বা সামাজিক মিডিয়া বিপণন, ডিজাইনিং, ফটোগ্রাফি, সম্পাদনা পরিষেবাদিও হতে পারে , বা যেমন।

2. ই-কমার্স

একটি অনলাইন শপ তৈরি করুন, আপনার আগ্রহী এমন অঞ্চল বা পণ্যগুলি বেছে নেওয়ার চেষ্টা করুন, অর্ডার নিন, একটি তৃতীয় পক্ষের ব্যবসায়ের মালিক হন। আপনি অ্যামাজন, ইবে, আলিবাবা, আলী এক্সপ্রেস এবং আরও অনেক নির্ভরযোগ্য অনলাইন স্টোরের সাথে কাজ করতে পারেন। অন্যথায়, যদি আপনি কোনও পাইকারি বাজার জানেন তবে আপনি সেখানে যেতে পারেন এবং আপনার গ্রাহকের আদেশ অনুসারে প্রচুর পরিমাণে জিনিস কিনতে পারবেন। এছাড়াও, আপনি যে কোনও পণ্য বা পরিষেবা অফার করতে পারেন যা বিরল পণ্য। এটি ঝুঁকিপূর্ণ হতে পারে তবে ব্যবসা সম্পর্কে আর কী আছে? উদ্ভাবন এবং চাহিদা একসাথে যেতে। আপনি যদি এটি ঠিকমতো বাজারজাত করেন তবে আপনি বাজারে আলোড়ন সৃষ্টি করতে পারেন এবং সমস্ত রাজ্য থেকে আদেশ পেতে পারেন।

৩. ব্লগিং শুরু করুন

প্রত্যেকে একাধিক দক্ষতায় ধন্য। আমাদের কারও কারও সাথে অনলাইনে ভাগ করে নেওয়ার কিছুটা বিধিনিষেধ থাকবে কারণ আমরা খেলাধুলা খেলতে বা চিত্র ডিজাইন করতে পারদর্শী হতে পারি — এমন জিনিসগুলি যা ব্লগিং ব্যবসায়ের সাথে সরাসরি সম্পর্কিত নয় তবে বাস্তব জীবনে তার অমূল্য মূল্য রয়েছে value আপনি নিজের দক্ষতাটি এখনও শনাক্ত না করলে আপনি নিজের ব্যক্তিগত ব্লগটি শুরু করতে পারেন। আপনার প্রতিদিনের রুটিন সম্পর্কে একটি গল্প লিখুন - আপনি যদি গল্প-গল্পকার হন; কথাসাহিত্য লিখুন, আপনি যে কোনও ইভেন্টে গিয়েছিলেন বা একটি সিনেমা পর্যালোচনা করুন, আপনার ট্র্যাভেলগগুলি বা এমন কোনও কিছু ভাগ করুন যা আপনাকে বিশ্বকে একটি গল্প বলার সুযোগ দেয় - আপনার গল্প!

4. Vlogger হোন

আপনিও যদি লেখার ব্লকের মুখোমুখি হয়ে থাকেন এবং মনের ফ্রেমের অভাব দেখা দেয় যা আপনাকে অতিরিক্ত লেখার অনুমতি দেয় বা সম্ভবত আপনি আরও কথা বলতে পছন্দ করেন তবে আপনি কেবল অন্য মাধ্যমের দিকে যেতে পারেন: ভ্লগ: আমাদের জন্য আপনার জন্য সুসংবাদ রয়েছে - ভিডিও ব্লগিং আপনার জন্য পরবর্তী বিকল্প। আপনি ভিডিওগুলি তৈরি করতে, সেগুলি ইউটিউবে পোস্ট করতে এবং সেখান থেকে গ্রাহকরা বাড়িয়ে নিতে পারেন। যুক্ত হওয়া সুবিধাটি হ'ল গুগল অ্যাডসেন্স। যদি কেউ আপনার ব্লগ বা ভ্লগে কোনও বিজ্ঞাপন ক্লিক করে, আপনার অ্যাকাউন্টে পরিমাণ অর্থ জমা দেওয়া হবে। সাধারণত, ব্লগাররা অনুমোদিত বিপণনের মাধ্যমে এবং অন্যান্য ব্র্যান্ডকে তাদের আয়ের প্রাথমিক উত্স এবং স্বীকৃতি হিসাবে সমর্থন করে উপার্জন করে।

ইউটিউব বিজ্ঞাপনের মাধ্যমেও অর্থ প্রদান করে; আপনি আপনার ভিডিওগুলিতে বিজ্ঞাপন যুক্ত করেন এবং কেউ ইউটিউবে আপনার ভিডিও দেখার সময় ক্লিক করলে আপনি টাকা পাবেন। আপনার শর্তাবলী জেনে রাখা দরকার যাতে আপনি স্মার্টভাবে কাজ করতে পারেন। এটি ঠিক বিজ্ঞাপনদাতাদের মতো যারা কোনও বিজ্ঞাপন ক্লিক হয়ে গেলে বা যখন কোনও দর্শক 30 সেকেন্ডের জন্য ভিডিও দেখেন তখন অর্থ প্রদান করে get আপনি আপনার ইউটিউব চ্যানেলে পোস্ট করা ভিডিওটি যদি দশ কোটির মতামত পায় তবে কেউ তা সত্যিই দেখে নি বা বিজ্ঞাপনগুলি ক্লিক করে না, আপনি অর্থ উপার্জন করবেন না। আপনি 25 ভিউ প্রতি মোটামুটি 1 ডলার করতে পারেন।

5. একটি ফ্রিল্যান্সার হয়ে

উপরে উল্লিখিত হিসাবে, আপনার পরিষেবাদি বিক্রয় করতে আপনার অনলাইন স্টোর থাকতে পারে। আরও কিছু ক্লিক দূরে রয়েছে এমন আরও একটি বিশ্ব রয়েছে, যেখানে আপনি বিশ্বব্যাপী সমস্ত স্তরের জীবন সম্পর্কিত আপনার গ্রাহকদের সাথে সম্পর্কিত এবং অবশ্যই আপনার দক্ষতায় আগ্রহী খুঁজে পেতে পারেন। আপনি যদি সঠিক ট্র্যাকে সেট আপ হন তবে আপনি বিস্তৃত পরিষেবা সরবরাহ করতে পারেন।

আপনি যদি দক্ষতার অভাব বোধ করেন তবে আপনি সর্বদা একটি শংসাপত্র, ডিপ্লোমা বা পেশাদার প্রশিক্ষণ পাওয়ার বিষয়ে বিবেচনা করতে পারেন। ফাইভার, ফ্রিল্যান্সার, আপওয়ার্কের মতো কোনও অনলাইন পোর্টালের মাধ্যমেও আপনি আপনার পরিষেবাগুলি অফার করতে পারেন। আপনি গ্রাহকদের কাছ থেকে পর্যালোচনাগুলি নিতে এবং রাখতে পারেন যাতে আগত ট্র্যাফিক আপনার পরিষেবাগুলিতে নির্ভর করতে পারে। ভাল পর্যালোচনাগুলি শেষ পর্যন্ত আপনাকে আরও কাজ পেতে পারে।

Post a Comment

0 Comments